click here

Editors Choice

3/recent/post-list

Search This Blog

আনসার বাহিনীর ৩৯০ জন কারাগারে

                         গ্রেপ্তার আনসার সদস্যদের আদালতে নেওয়া হচ্ছ ে 

পৃথক চারটি মামলায় গ্রেপ্তার আনসার বাহিনীর ৩৯০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ সোমবার এ আদেশ দেন।


এর আগে রাজধানীর শাহবাগ, রমনা, পল্টন ও বিমানবন্দর থানায় দায়ের করা পৃথক চারটি মামলায় আনসার সদস্যদের গ্রেপ্তার দেখিয়ে ঢাকার আদালতে হাজির করা হয়। পরে তাঁদের কারাগারে আটক রাখার আবেদন করা হয়। অপর দিকে আনসার সদস্যদের পক্ষে জামিন চেয়ে আবেদন করা হয়।। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তাঁদের প্রত্যেককে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাঁদের আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।


পুলিশ ও আদালত–সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, শাহবাগ থানায় দায়ের করা মামলায় ১৯১ আনসার সদস্য, রমনা থানার মামলায় ৯৮, পল্টন থানার মামলায় ৯৫ ও বিমানবন্দর থানার মামলায় ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ।


গ্রেপ্তার আনসার সদস্যদের বিরুদ্ধে মামলায় অভিযোগ আনা হয়েছে, ৮ থেকে ১০ হাজার আনসার সদস্য অনুমতি না নিয়ে সচিবালয়ে প্রবেশ করেন। একই সঙ্গে তাঁরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কথা অমান্য করে কর্মসূচি প্রত্যাহার না করে সচিবালয়ে কর্মরত কর্মকর্তা–কর্মচারীদের অবরুদ্ধ করেন। সচিবালয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে সরকারি কাজে বাধা দেন। একই সঙ্গে আনসার সদস্যদের বিরুদ্ধে সচিবালয়ে গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।  

Post a Comment

0 Comments